আমরা যা করছি তা সত্যি দুঃসাহসিকতার কাজ!!!

শেয়ার করুন

বেকার সমস্যায় জর্জরিত এই দেশে আমরা যা করছি তা সত্যি দুঃসাহসিকতার কাজ। পড়াশোনা করছি আর কি করব! চাকরী তো একটা হবেই। অনেক আবার এই পড়াশোনাটাও ভাল করে করছি না। যারা পড়াশোনাটা মন দিয়ে করছি তারা আর কিছুই চিন্তা করছি না।

 

এই ২ টা বিষয়ই আপনি আমার জন্য ভাল কিছু এনে দেবে না। খুব ভাল করে পড়াশুনা করে চাকুরী যাদের হয়েছে তাদের সংখ্যাটা খুব কম। খুব ভাল করে
পড়াশোনা করে ভাল কিছু করতে পারছে না এদের সংখ্যাটা অনেক বেশি। সবচেয়ে বড় যে জব (বিসিএস) সার্কুলার হয় সেখানে ধরুন ৩০০০০০ পরীক্ষা দিয়েছে তার মধ্যে শুধু মাত্র চাকুরী পাবে ২০০০। বাকি ২৯৮০০০ জন যাবে কোথায়?

 

তার মানে আমি মন দিয়ে পড়াশোনা করতে নিষেধ করছি না। আমি এর সাথে আরও একটা কিছু করার পরামর্শ দিচ্ছি। যেন আপনি পড়াশোনা শেষে চাকুরী না পেলেও আপনার চলতে কোন অসুবিধা না হয়।
তা না হলে ৩০ বছর বয়সেও আপনাকে বাবা-মার কাছ থেকে টাকা নিতে হবে। ৩০ বছর বয়সেও আপনি ছোট-খাট স্বপ্ন গুলো পূরণ করতে পারবেন না। ৩০ বছর বয়সেও আপনি বিয়ে করার সাহস পাবেন না। আপনার কাছে জীবনটা অনেক অর্থহীন মনে হবে।

 

তাই চিন্তা করুন, হিসাব করুন এবং সেই অনুযায়ী অ্যাকশন নিন। তা না হলে জীবন থেকে চলে যাওয়া মূল্যবান সময় গুলোর জন্য একদিন অনেক
আপনাকে আফসোস করতে হবে।

 

আপনি জীবনে সফল হওয়ার জন্য কত বার চেষ্টা করেছেন? সংখ্যাটা অনেক কম হবে আমরা যারা অনেক বার চেষ্টা করেছি কিন্তু সফল হই নি। আর বেশিরভাগ মানুষ আমরা জীবনে ভাল কিছু করার জন্য, ভাল থাকার জন্য, কোন কিছু অর্জন করার জন্য তেমন উল্ল্যখযোগ্য কোন চেষ্টাই করি নাই।

তাহলে আমরা জীবনে কিভাবে সফল হব!!! সফলতা এমনি এসে আপনি আমার কাছে ধরা দেবে না। এর জন্য চাই প্রচন্ড চেষ্টা, পরিশ্রম আর লেগে থাকা। বিশ্বাস করুন আপনিও সফল হবে।

 

 

আপনি জীবনে সফল হওয়ার জন্য কতবার চেষ্টা করেছেন বা করছেন তা আমাদের কে জানান। হয়ত আপনার লিখা থেকে অন্যজনের অনেক উপকারে আসতে পারে। এই লিখাটি ভাল লেগে থাকলে শেয়ার করুন। সবার জীবন অনেক সুন্দর হউক।

BdMotivator এ আপনি আর্টিকেল দিয়ে সহযোগিতা করতে চাইলে যোগাযোগ করুন [email protected] এ।


শেয়ার করুন

Leave a Comment